Breaking News

প্রথমবার ইতিহাস গড়তে যাচ্ছে বাংলাদেশ-ভারত ম্যাচটি

বাংলাদেশ-ভারত টেস্ট ইতিহাসে প্রথবারের মতো দিবা-রাত্রি গোলাপি বলের ম্যাচ খেলতে নামছে ইডেন গার্ডেনে। বোর্ড অব কন্ট্রোল ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) একটি টেস্ট দিবা-রাত্রি খেলার প্রস্তাবে সম্মতি পোষণ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর এই সিদ্ধান্তে ইতিহাসে গড়তে যাচ্ছে দু’দল।

গত বৃহস্পতিবার আগামী ২২ নভেম্বর কোলকাতার ইডন গার্ডেনে শুরু হওয়া দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি দিবা-রাত্রিতে আয়োজন করতে চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) প্রস্তাব দেন বিসিসিআইয়ের নব-নির্বাচিত সভাপতি সৌরভ গাঙ্গুলি।

অ্যাডিলেড ওভালে ২০১৫ সালের নভেম্বরে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া প্রথম দিবা-রাত্রির টেস্ট খেলে। তবে ভারত কিংবা বাংলাদেশ কোন দলই এখন পর্যন্ত দিবা-রাত্রির টেস্ট খেলেনি।

দিবা-রাত্রির টেস্ট খেলা হয় গোলাপি বলে। ভারত সব সময়ই গোলাপি বলের টেস্টে অনীহা প্রকাশ করে আসছিল, বাংলাদেশের খুব বেশি পছন্দ নয় এটি। এমনকি এ বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে দিবা-রাত্রির একটি খেলার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল বাংলাদেশ।

কিন্তু এবার আগ্রহের সাথেই এই প্রস্তাব গ্রহণ করে সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। দিবা-রাত্রির টেস্টে ধারস্ত হতে কয়েক বছর আগে বাংলাদেশ ঘরোয়া পর্যায়ে লংগার ভার্সনে কিছু ম্যাচ খেলেছিল। তবে সে সময় খেলোয়াড়রা গোলাপি বলের মান সম্পর্কে অভিযোগ করে এবং দিবা-রাত্রির টেস্ট খেলার ধারণা বাতিল হয়ে যায়।

মাঠে দর্শক টানতে ভারতের দিবা-রাত্রির টেস্ট খেলার বিষয়ে সব সময়ই উচ্চ কন্ঠ বিসিসিআই সভাপতি গাঙ্গুলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.