Breaking News

বিএনপিকে গণতান্ত্রিক ধারায় রাজনীতি করার আহ্বান জানিয়েছেন: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পদক ওবায়দুল কাদের, অভিযোগের রাজনীতি না করে বিএনপিকে গণতান্ত্রিক ধারায় রাজনীতি করার আহ্বান জানিয়েছেন । শুক্রবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেলে শেখ রাসেলের ৫৫তম জন্মদিন উপলক্ষে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি একথা বলেন।

স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেটের আঘাতে মারা যান তিনি।শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে নানা কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগ। কর্মসূচির মধ্যে শুক্রবার সকাল আটটায় বনানী কবরস্থানে ১৫ আগস্টে নিহত সব শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

ওবায়দুল কাদের আরো বলেন, নানা ইস্যুতে বিএনপি সরকারের বিরুদ্ধে অভিযোগ করলেন প্রকৃত বিরোধী দল হিসেবে কোনো ভূমিকা রাখতে পারছে না। সেজন্য বিএনপিতে গণতান্ত্রিক ধারায় রাজনীতি করার আহ্বান জানান তিনি। এছাড়াও দলের অন্যান্য সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উদ্যোগে বিকাল চারটায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দাবা, চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী, এসএসসি পরীক্ষায় জিপিএ-ভাইভ প্রাপ্ত ছাত্রছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.