Breaking News

পাঁচ মেয়াদে সভাপতি সেলিম ওসমান

শেষ পর্যন্ত টানা পঞ্চমবারের মতো নিট পোশাকশিল্পের মালিকদের সংগঠন বিকেএমইএর সভাপতি হলেন এ কে এম সেলিম ওসমান। ২০১০ সাল থেকে তিনি সংগঠনটির সভাপতি পদে দায়িত্ব পালন করছেন। তিনি নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদও।

বিকেএমইএর পরিচালনা পর্ষদের ২০১৯-২১ মেয়াদের জন্য সেলিম ওসমানের নেতৃত্বাধীন কমিটিতে প্রথম সহসভাপতি হিসেবে আছেন মোহাম্মদ হাতেম। এমবি নিট ফ্যাশন লিমিটেডের এই ব্যবস্থাপনা পরিচালক এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইএবি) জ্যেষ্ঠ সহসভাপতিও। এ ছাড়া অমল পোদ্দার দ্বিতীয় সহসভাপতি, গাওহার সিরাজ তৃতীয় সহসভাপতি ও মোরশেদ সারোয়ার সহসভাপতি (অর্থ) নির্বাচিত হয়েছেন। নতুন কমিটিতে পরিচালক হিসেবে আছেন ২২ জন। রাজধানীতে বিকেএমইএ প্রধান কার্যালয়ে গতকাল বৃহস্পতিবার সংগঠনটির নেতৃত্ব নির্বাচন হয়। তার আগে ২২ সেপ্টেম্বর ২৭ পরিচালক পদের বিপরীতে সমানসংখ্যক ব্যবসায়ী মনোনয়নপত্র জমা দেন। ফলে ভোট গ্রহণের প্রয়োজন পড়েনি। গতকাল বিকেএমইএর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিকেএমইএ জানিয়েছে, সাংসদ সেলিম ওসমান ঘোষণা দিয়েছিলেন, ২০১৯-২১ মেয়াদে সংগঠনের নির্বাচনে অংশগ্রহণ করবেন না। তাঁর সিদ্ধান্তের প্রতিবাদে ১৮ থেকে ২০ সেপ্টেম্বর কোনো শিল্পমালিক মনোনয়নপত্র কেনেননি। পরে তাঁদের অনুরোধে সেলিম ওসমান ২১ সেপ্টেম্বর মনোনয়নপত্র কেনেন। সেই সঙ্গে ২৬ জন ব্যবসায়ীও মনোনয়নপত্র কেনেন। নাম প্রকাশ না করার শর্তে বিকেএমইএর একাধিক নেতা জানান, চলতি বছর সংগঠনের কয়েকজন নেতাকে সেলিম ওসমান জানান, তিনি আর নির্বাচন করবেন না। তবে তিনি গত ১ সেপ্টেম্বর রাইফেল ক্লাবে এক সভায় তাঁর অনুসারী শিল্পমালিকদের দিয়ে দাবি তোলেন, সংগঠনের সভাপতি পদে সেলিম ওসমানকে দরকার। সেটি পোক্ত করতে প্রথম তিন দিন কেউ যেন মনোনয়নপত্র না কেনে, সেটিও নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.