Breaking News

কাশ্মীর নিয়ে উদ্বেগ প্রকাশ যুক্তরাষ্ট্রের ডেমোক্রেট প্রেসিডেন্ট পদপ্রার্থীর

কাশ্মীর নিয়ে এবার উদ্বেগ প্রকাশ করেছেনে যুক্তরাষ্ট্রের ডেমোক্রেট প্রেসিডেন্ট পদপ্রার্থী এলিজাবেথ ওয়ারেন। শনিবার তিনি টুইট করে কাশ্মীর প্রসঙ্গে লিখেছেন, ‘কাশ্মীরকে যেভাবে যোগাযোগ বিচ্ছিন্ন করে রাখা হয়েছে তা নিয়ে চিন্তা হয়। কাশ্মীরিদের অধিকার রক্ষার দিকটি দেখা উচিত বলে মনে করেন তিনি’। খবর টাইমস অব ইন্ডিয়ার।

এলিজাবেথের আগে আরেক ডেমোক্রেট নেতা কাশ্মীর নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। সেনেটর ব্রেনি স্যান্ডার্স টুইট করে কাশ্মীর নিয়ে উদ্বেগ প্রকাশ করে লিখেছিলেন, ‘কাশ্মীরের পরিস্থিতি আমায় ভাবিয়ে তুলেছে।’

এদিকে, ভারতের জম্মু-কাশ্মীরের অনন্তনাগ শহরে ডেপুটি কমিশনারের (ডিসি) অফিসের সামনে ভয়াবহ গ্রেনেড বিস্ফোরণে অন্তত ১৪ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ট্রাফিক পুলিশ, গণমাধ্যমের কর্মীরাও রয়েছে। গত ৫ আগস্ট ভারতীয় সংবিধানের ৩৭০ এবং ৩৫এ ধারায় জম্মু-কাশ্মীরকে প্রদান করা বিশেষ আইনি অধিকার ও মর্যাদা খারিজের পর এই প্রথম উপত্যকায় গ্রেনেড বিস্ফোরণের ঘটনা ঘটল।

জানা গেছে, শনিবার সকালের দিকে শ্রীনগর থেকে ৫৫ কিলোমিটার দূরে অনন্তনাগ শহরের ডিসি অফিসের বাইরে কড়া টহলরত নিরাপত্তাবাহিনীর ওপর গ্রেনেড ছুড়ে মারা হয়। যদিও সেই গ্রেনেড লক্ষ্যভ্রষ্ট হয়ে রাস্তার ওপরেই ফেটে যায়। গ্রেনেডের স্প্রিন্টারের আঘাতে ট্রাফিক পুলিশ ও স্থানীয় গণমাধ্যমের কর্মীসহ ১৪ জন আহত হয়েছেন। আহতদের সকলকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলে ১৩ জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। একজন এখনো হাসপাতালে ভর্তি, তার অবস্থা সঙ্কটজনক বলে জানা গেছে। গ্রেনেড বিস্ফোরণের কারণে এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়েছে। ঘটনার পরই নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে এবং জঙ্গিদের সন্ধানে জোর অভিযান শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.